Saturday , October 1 2022
Breaking News
Home / क्रीडा / নতুন পরিচয়ে বিদ্যা বালান

নতুন পরিচয়ে বিদ্যা বালান

অভিনয়ের পাশাপাশি এবার প্রযোজক হিসেবে নাম লেখাতে চলেছেন বিদ্যা বালান। আর প্রযোজনার জন্য বেছে নিয়েছেন তার মনের মতো বিষয়ভিত্তিক এক ছবিকে। যার নাম ‘নটখট’। নামের মধ্যে একটা দুষ্টুমিষ্টি ব্যাপার থাকলেও এই ছবি কিন্তু আদ্যোপান্ত সামাজিক ইসু্য নিয়ে তৈরি হতে চলেছে। ‘নটখট’-এ শুধু প্রযোজনাই করছেন না বিদ্যা বালন। বরং এই ছবির মূল চরিত্রে অভিনয়ও করছেন তিনি। তবে ফিচার ফিল্ম নয়। ছোট দৈর্ঘ্যের ছবি দিয়েই প্রযোজনার ময়দানে নামছেন বিদ্যা। যেই ছবির চিত্রনাট্যে বিদ্যা নাকি এতটাই মজেছেন যে, খোশ মেজাজে প্রযোজনার সিদ্ধান্তও নিয়ে নিয়েছেন কাহিনি শোনামাত্রই। ধর্ষণ, লিঙ্গবৈষম্য, যৌন হেনস্তা- এহেন নানা বিষয় ফুটে উঠবে ছবিতে। পুরুষতান্ত্রিক সমাজের ঘেরাটোপে রোজকার জীবনে ঘরে-বাইরে কীভাবে নারীদের হেনস্তা হতে হয় এবং ক্রমশ তা কীভাবে প্রকট আকার ধারণ করছে, সেই বিষয়গুলোর দিকেও আলোকপাত করবে বিদ্যা প্রযোজিত ছবি ‘নটখট’। তবে শুধু বিদ্যাই নন, ছবির সহ-প্রযোজনা করছেন বলিউডের আরেক খ্যাতনামা প্রযোজক রনি স্ক্রিওয়ালা। ছবির চিত্রনাট্য বেঁধেছেন অনুকম্পা হর্ষ এবং শান ব্যাস। পরিচালনার দায়িত্বভার বর্তেছে শান ব্যাসের উপর।

বিদ্যা বালান আগাগোড়াই একটু ভিন্ন পথে হাঁটতে ভালোবাসেন। গোঁড়া কিংবা গতানুগতিক ধ্যান-ধারণাকে কখনওই প্রশ্রয় দেন না। আমাদের সমাজে নারীদের উপর জোর করে চাপিয়ে দেয়া নিয়ম নিয়ে বরাবরই সরব তিনি। তার নিজস্ব কেজো ভাষায় একাধিকবার প্রতিবাদ জানিয়েছেন বিদ্যা। এবারও তার গলায় শোনা গেল সে রকমই সুর। তা নিজের নতুন ছবি প্রসঙ্গে কী জানালেন বিদ্যা? তিনি বলেন, “ভীষণ সুন্দর এবং শক্তিশালী কাহিনি। চিত্রনাট্যটা পড়েই এত ভালো লেগেছিল যে অভিনয় করার সিদ্ধান্তের পাশাপাশি প্রযোজনা করব বলেও ঠিক করে ফেললাম।

তবে ফিচার ফিল্ম নয়। ছোট দৈর্ঘ্যের ছবি দিয়েই প্রযোজনার ময়দানে নামছেন বিদ্যা। যেই ছবির চিত্রনাট্যে বিদ্যা নাকি এতটাই মজেছেন যে, খোশ মেজাজে প্রযোজনার সিদ্ধান্তও নিয়ে নিয়েছেন কাহিনি শোনামাত্রই। ধর্ষণ, লিঙ্গবৈষম্য, যৌন হেনস্তা- এহেন নানা বিষয় ফুটে উঠবে ছবিতে। পুরুষতান্ত্রিক সমাজের ঘেরাটোপে রোজকার জীবনে ঘরে-বাইরে কীভাবে নারীদের হেনস্তা হতে হয় এবং ক্রমশ তা কীভাবে প্রকট আকার ধারণ করছে, সেই বিষয়গুলোর দিকেও আলোকপাত করবে বিদ্যা প্রযোজিত ছবি ‘নটখট’। তবে শুধু বিদ্যাই নন, ছবির সহ-প্রযোজনা করছেন বলিউডের আরেক খ্যাতনামা প্রযোজক রনি স্ক্রিওয়ালা। ছবির চিত্রনাট্য বেঁধেছেন অনুকম্পা হর্ষ এবং শান ব্যাস। পরিচালনার দায়িত্বভার বর্তেছে শান ব্যাসের উপর।

About Mamun

Check Also

ज्या महानगरपालिकेसमोर भीक मागून खाल्लं तिथंच बनली पारधी समाजाची पहिली नगरसेविका!

पारधी समाज हा आपल्याकडे एक गु न्हेगारी पार्श्वभूमी असलेला समाज म्हणून ओळखला जातो. या समाजात …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *